শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন

নিজ এলাকা হালুয়াঘাটে সংবর্ধিত হলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি নাহিদ

নিজ এলাকা হালুয়াঘাটে সংবর্ধিত হলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি নাহিদ

ছাত্রলীগ

মো. আব্দুল মান্নান : নিজ এলাকায় সংবর্ধিত হলেন কেন্দ্রীয় ছাত্রলীগ সংসদের সহ-সভাপতি এনামুল হাছান নাহিদ। নাহিদ ময়মনসিংহের হালুয়াঘাট  উপজেলার ৮নং নড়াইল ইউনিয়নের কুমুরিয়া গ্রামের পল্লী চিকিৎসক শাহীনের ছেলে। তার দাদা আব্দুল কাদির সাবেক প্রাইমারি স্কুল টিচার ও সার্ভেয়ার ছিলেন। নাহিদ কেন্দ্রীয় ছাত্র লীগ সংসদে সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় এলাকায় বইছে খুশির জোয়ার। উপজেলার জয়িতা (মহিলা মার্কেট) প্রাঙ্গণে হালুয়াঘাট- ধোবাউড়া ছাত্র সংসদের পক্ষ থেকে তাকে সংবর্ধনা দেওয়া হয়। এ উপলক্ষে সোমবার (৩০ অক্টোবর) দুপুরে তার জন্য বিশাল ও বর্ণাঢ্য আয়োজন করা হয়। বিভিন্ন উপজেলা থেকে হাজারো নেতাকর্মী সেই আয়োজনে যোগদান করেন। প্রায় ৪ শত মটরসাইকেল শোভাযাত্রা করে সংবর্ধনাস্থলে আনা হয় নাহিদকে। এসময় পথে পথে তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। এত অল্প বয়সী হালুয়াঘাটের কোন ছাত্র নেতার নিজ  এলাকায় এত সম্মান লাভের দৃষ্টান্ত মনে হয় এটাই প্রথম। কুমুরিয়া গ্রামের ছেলে নাহিদকে হালুয়াঘাট উপজেলা সদরে সংবর্ধনা দেওয়া হচ্ছে শুনে গ্রামের মানুষের আনন্দ ও কৌতূহলের কোন কমতি ছিল না। তার বন্ধুবান্ধব, আত্মীয় স্বজন ও পাড়া-প্রতিবেশীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ নাহিদকে এক নজর দেখার জন্য ঢাকা-হালুয়াঘাট আঞ্চলিক মহাসড়কের পাশে গিয়ে অবস্থান নেয়। অবশেষে তার গাড়ি যখন হালুয়াঘাটের সীমানায় আসছিল তখন সবাই হাত নেড়ে তাকে ভালোবাসা ও অভিনন্দন জানায়।
চলন্ত খোলা একটি জিপ গাড়িতে দাঁড়িয়ে  নাহিদও হাত নেড়ে তাদের সেই অকৃত্রিম ভালোবাসার জবাব দেন। সংবর্ধনা অনুষ্ঠানে পৌঁছার পর সবাই তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দনসহ সবাই তাকে বরণ করে নেন। পরে  উপজেলা ছাত্রলীগের সভাপতি শাবজালুর রহমান হিল্লোলের সভাপতিত্বে আনুষ্ঠানিকভাবে তার সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এতে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ময়মনসিংহ-১ আসনের টানা দুইবারের নির্বাচিত জাতীয় সংসদ সদস্য জুয়েল আরেং। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ মো. শাহিব হোসেন রাহুল সংবর্ধনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র খায়রুল আলম ভূঞা। এছাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, মোরশেদ আনোয়ার খোকন, উপজেলা আওয়ামী লীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ তখন উপস্থিত ছিলেন। নিজ এলাকায় সকলের ভালোবাসায় সিক্ত হন নাহিদ। অনুষ্ঠানের মধ্যমণি হিসেবে  সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে কেন্দ্রীয় ছাত্র লীগের সহ-সভাপতি এনামুল হাছান নাহিদ বলেন, স্মার্ট বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। তার বিচক্ষণতা ও সুশৃঙ্খল দিক নির্দেশনায় বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আগামীতেও বিপুল ভোটে জনগণ তাকেই ক্ষমতায় বসাবে বলে আমরা আশাবাদী। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান তারই নির্দেশে সকল কর্মসূচী যথাযথ ও সফলভাবে বাস্তবায়ন করে যাচ্ছেন। সবশেষে তিনি বলেন, ছাত্রলীগের অভিভাবক দেশরত্ন শেখ হাসিনার একজন আদর্শিক কর্মী হয়ে সবসময় ছাত্রদের পাশে থেকে কাজ করে যেতে চাই। এ ব্যাপারে আমি আপনাদের সকলের সমর্থন ও সার্বিক সহযোগিতা চাই।
প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য জুয়েল আরেং বলেন, আমার এলাকার মেধাবী ছাত্র এনামুল হাছান নাহিদকে কেন্দ্রীয় ছাত্রলীগ সংসদের সহসভাপতি নির্বাচিত করায় আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি। এসময় তিনি নাহিদকে উৎসাহ দিয়ে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। নাহিদের গর্বিত পিতা পল্লী চিকিৎসক শাহীনের অভিব্যক্তি জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন, আমাদের মধ্যে যেহেতু আগে থেকে সেরকম বড় কোন নেতা নেই; এমতাবস্থায় সে যতটুকু এগিয়েছে তা আমার নিকট অনেক বড় প্রাপ্তি। ছেলের জন্য সকলের দোয়া চেয়ে শাহীন বলেন, সে সারা বাংলাদেশের ছাত্র লীগের সহ-সভাপতি। তাকে বিভিন্ন জায়গা থেকে এরকম সংবর্ধনা দেওয়া হচ্ছে। আজ ৩১ অক্টোবর  (মঙ্গলবার) সিলেটে তাকে সংবর্ধনা দেওয়া হবে। রাতেই সে চলে গেছে। বিমানে সিলেট যাবে। এরপর দিনাজপুর যাওয়ার কথা রয়েছে। ছেলের নিকট থেকে তার প্রত্যাশা জানতে চাইলে তিনি বলেন, সরকার যদি আবারও ক্ষমতায় যেতে পারে তাহলে আশা করি দেশ ও এলাকার জন্য ভাল কিছু করতে পারবে।
উল্লেখ্য যে, নাহিদ এর আগে ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক পদে হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। এছাড়া আওয়ামী রাজনীতির সাথে যুক্ত থেকে তিনি  ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। শিক্ষাজীবনে ময়মনসিংহ সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগে ভর্তি হন তিনি। বর্তমানে তিনি মাস্টার্স সম্পন্ন করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগে অধ্যয়নরত। নাহিদের এ সফলতায় এলাকার মানুষ খুশি ও তার উত্তরোত্তর মঙ্গল কামনা করেন। এছাড়া ভবিষ্যতে এলাকা উন্নয়নে নাহিদ বিশেষ ভূমিকা রাখবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |